,

উত্তর আমেরিকায় ৭ দিনে ৮৪ হাজার ডলার আয় ‘প্রিয়তমা’র

সময় ডেস্ক : উত্তর আমেরিকার বাজারে মুক্তির প্রথম সপ্তাহেই আয়ের দিক দিয়ে বাংলাদেশের সিনেমাগুলির মধ্যে ‘হাওয়া’র পরই স্থান করে নিয়েছে শাকিব খান অভিনীত হিমেল আশরাফ পরিচালিত সিনেমা ‘প্রিয়তমা’। প্রথম তিন দিনের আয়ে এই অবস্থান ছিলো চতুর্থস্থানে! এই তথ্য প্রকাশ করেছেন কানাডা ও আমেরিকার পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।
এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, ‘প্রিয়তমা’র প্রথম সপ্তাহের রিপোর্ট দেখে সত্যি চমকে গেছি! তিনি বলেন, এতগুলো প্রাইম লোকেশন ছাড়া মুক্তি পেয়েও ‘প্রিয়তমা’ যখন প্রথম ৩ দিনে ৪৪ হাজার ডলার গ্রস করল, খুবই অবাক হয়েছিলাম। তবে এরপরের ৪ দিনে যা হল, সেটা অবিশ্বাস্য। শুধু অবিশ্বাস্য বললে ভুল হবে, খুবই অবিশ্বাস্য!
৭ দিনে ছবিটির আয়ের হিসেব দিয়ে এই পরিবেশক জানান, প্রথম সপ্তাহ শেষে ‘প্রিয়তমা’র আয় দাঁড়িয়েছে ৮৪ হাজার ডলার! উত্তর আমেরিকায় প্রথম সপ্তাহের আয়ের বিবেচনায় এটি এখন বাংলাদেশের সিনেমা ইতিহাসের ২য় সর্বোচ্চ আয়কারী সিনেমা।
এ আয়ের পেছনে সবচেয়ে বেশি অবদান দুটি মাল্টিপ্লেক্সের কথা বিশেষভাবে উল্লেখ করেন অলিউল্লাহ সজীব। তিনি জানান, নিউ ইয়র্কের ‘জ্যামাইকা মাল্টিপ্লেক্স’ থেকে প্রিয়তমা এক সপ্তাহে সর্বোচ্চ আয় করেছে। এ থিয়েটারে প্রথম সপ্তাহে ছবিটির আয় ৩৭ হাজার ডলার! অন্যদিকে কানাডার টরন্টোতে সিনেপ্লেক্স এগলিন্টন থেকে ছবিটি এক সপ্তাহে আয় করেছে প্রায় সাড়ে ১১ হাজার। শিগগির ১ লাখ ডলার আয় করবে ‘প্রিয়তমা’, এমন আশাবাদ করতে দেখা যায় স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্টকে।
প্রসঙ্গত, কানাডা-আমেরিকার ৪২টি স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘প্রিয়তমা’। এদিকে কমস্কোর সূত্রে জানা যায়, দ্বিগুণের বেশী মোট ৮৬ হলে মুক্তির পর প্রথম সপ্তাহে ‘হাওয়া’ আয় করেছিলো দুই লাখ ৭১ হাজার ডলার! সিনেমাটি পাঁচ সপ্তাহ পর্যন্তও চলেছে থিয়েটারে। সত্তর প্লাস থিয়েটারে মুক্তি পেয়ে ‘পরান’ প্রথম সপ্তাহে আয় করে ৮২ হাজার ডলার!


     এই বিভাগের আরো খবর